Consult Online
Book an Appointment
  • Calcutta Medical Research Institute 7/2 Diamond Harbour Road Kolkata-700027, West Bengal

পূর্ব ভারতের একমাত্র বেসরকারি হাসপাতাল CK BIRLA CMRI তে শুরু হলো অত্যধুনিক প্রযুক্তিযুক্ত রোবোটিক Knee Replacement Surgery।

তনুশ্রী শর্মা, কলকাতা। বর্তমানে হাঁটুর ব্যাথায় ভোগেন না এমন মানুষ খুব কমই আছেন। বিশেষ করে বাড়ির বয়স্ক ব্যক্তিরা প্রায়ই হাঁটুর ব্যথায় কষ্ট পান। ডাক্তারদের বেশির ভাগই বলতে শোনা যায় হাঁটুর হাড় ক্ষয়ে গেছে।

এই প্রথম পূর্ব ভারতের একমাত্র বেসরকারি হাসপাতাল CK BIRLA হসপিটাল CMRI তে অত্যধুনিক প্রযুক্তি ব্যবহার নিয়ে এলো Robotic Knee Replacement Surgery বা হাঁটুর প্রতিস্থাপন চিকিৎসা পদ্ধতি।

শনিবার হাসপাতালের অডিটোরিয়ামে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এদিন উপস্থিত ছিলেন হাসপাতালের অর্থোপেডিক বিভাগের ডিরেক্টর ডাঃ রাকেশ রাজপুত সহ অন্যান্য বিশিষ্ট্য ডাক্তারগণ।

এছাড়া উপস্থিত ছিলেন অভিনেতা সভ্যসাচী চক্রবর্তী, বনি সেনগুপ্ত। এদিন বেশকিছু রোগীদের হাজির করা হয় যারা দীর্ঘদিন হাঁটুর ব্যথায় কষ্ট পাচ্ছিলেন। তারা নিজেদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তারা এই ধরণের Robotic Knee Replacement Surgery চিকিৎসা করে সুফল পেয়েছেন।

তারা হাঁটতে পারছেন এমন কি তারা দৌড়াতে ও সক্ষম হয়েছেন এই চিকিৎসা পদ্ধতির মাধ্যমে। এই দিন সকল রোগী ও অন্যান্য ডাক্তারগণ সহ সহকর্মী রা ডঃ রাকেশ রাজপুত এর ব্যাক্তিত্বের ভূয়সী প্রশংসা করেন। ডঃ রাকেশ রাজপুত জানান সঠিক সময়ে এলে এই চিকিৎসা পুরোপুরি নিরাময় সম্ভব।

আগে যেখানে হাঁটুর প্রতিস্থাপন করতে আড়াই থেকে তিন ঘন্টা সময় লাগতো এখন রোবোটিক পদ্ধতিতে সময় অনেক কম লাগছে। আর এই চিকিৎসায় সাফল্যের হার খুবই ভালো।

4x7banglanewstv.in/2021/03/01/পূর্ব-ভারতের-একমাত্র-বেস/

Leave a Reply

Your email address will not be published.

You may use these <abbr title="HyperText Markup Language">HTML</abbr> tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

*

Hi, How Can We Help You?